চলমান প্রকল্প

/চলমান প্রকল্প
চলমান প্রকল্প 2018-07-17T10:15:01+00:00

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১০ তলা বিশিষ্ট্য অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধন।

আজ ১৫ জুলাই সার্কিট হাউজ সড়কস্থ সিভিল সার্জন অফিস সংলগ্ন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্ধারিত স্থানে প্রকল্পের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:)ফোরকান আহমদ,কর্নেল মো: মাসুদ করিম কর্নেল জিএস ডিজিএফআই, কক্সবাজার, মো: কামাল হোসেন জেলা প্রশাসক কক্সবাজার, লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম প্রকল্প পরিচালক ও সদস্য (প্রকৌশল) কউক,এডভোকেট সিরাজুল মোস্তফা সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা, মো: নুরুল আমিন মিয়া নির্বাহী প্রকৌশলী গণপূর্ত বিভাগ কক্সবাজার,মো:মোস্তাফিজুর রহমান নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কক্সবাজার, বাবুল চন্দ্র বনিক সহকারী পুলিশ সুপার (ট্রাফিক)কক্সবাজার,কাজী ফজলুল করিম নির্বাহী প্রকৌশলী কউক,জাহাঙ্গীর আলি উপনগর পরিকল্পনাবিদ কউক,মো:শেখ ছাদেক সচিব ও ম্যাজিষ্ট্রেট কউক,মো:আবু নাঈম সহকারী পরিচালক আঞ্চলিক পাসপোর্ট অধিদপ্তর কক্সবাজার,মো:নাজিম উদ্দিন সিনিয়র টাউন প্ল্যানার নগর উন্নয়ন অধিদপ্তর কক্সবাজার, ডা: সাইফুদ্দিন ফরাজি, বোর্ড সদস্য-কউক, ইঞ্জিনিয়ার বদিউল আলম বোর্ড সদস্য-কউক, এডভোকেট প্রতিভা দাশ বোর্ড সদস্য-কউক,প্রকল্প বাস্তবায়নে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠান-ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লিমিটেডের প্রতিনিধি, গণপূর্ত বিভাগ ও কউকের কর্মকর্তাবৃন্দসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিল।

উদ্বোধনী বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জানান তিনি কউকের প্রথম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পরপরই মাননীয় মন্ত্রী এবং সচিব মহোদয় মৌখিকভাবে অফিস ভবন নির্মাণের জন্য উক্ত জমি প্রদান করেন। পরবর্তীতে গত ০৬-০৫-২০১৭ তারিখ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বহুতল অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং বিভিন্ন ধাপ অতিক্রম করে গত ১৬-০১-২০১৮ তারিখ উক্ত প্রকল্প একনেক কমিটির সভায় চূড়ান্ত অনুমোদন লাভ করে। দরপত্রসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে আজ বহুতল অফিস ভবন নির্মানের কাজ শুরু করতে যাচ্ছে। এক্ষেত্রে সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।

তিনি আরো বলেন,‘গত ২ বছরে দাপ্তরিক ও প্রশাসনিক সফলতার পাশাপাশি এটাই আমাদের প্রথম দৃশ্যমান কাজ। কয়েক মাসের মধ্যে কক্সবাজারের ঐতিহ্যবাহী ০৩টি পুকুরের সৌন্দর্য্যবর্ধন প্রকল্পের কাজ শুরু করতে পারব এবং পর্যায়ক্রমে বেশকিছু প্রকল্প চুড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছে। উক্ত প্রকল্পসমূহ বাস্তবায়নের ফলে পরিকল্পনামাফিক কক্সবাজারে আধুনিকতার ছোঁয়া লাগবে বলে আমার দৃঢ় বিশ্বাস ।

উক্ত প্রকল্পের প্রকল্প পরিচালক লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম প্রকল্পের বিভিন্ন সুবিধাদিসহ টেকনিক্যাল বিষয়াদি উপস্থাপন করেন। তিনি বলেন একজন প্রকল্প পরিচালক হিসেবে আমি গণপূর্ত বিভাগ, কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী ও অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে একটি নান্দনিক অফিস ভবন উপহার দিতে চাই। তাই উক্ত প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের আন্তরিকতা এবং উপস্থিত সকলের দোয়া কামনা করেন।

অনুষ্ঠান শেষে যথাসময়ে উক্ত প্রকল্প বাস্তবায়ন এবং মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করেন মাওলানা আবু ইউসুফ।