২য় দিনের মত কউকের অভিযান: ভেঙ্গে দেয়া হলো অনুমোদিত ভবনের ব্যত্যয়কৃত অংশ

/২য় দিনের মত কউকের অভিযান: ভেঙ্গে দেয়া হলো অনুমোদিত ভবনের ব্যত্যয়কৃত অংশ

২য় দিনের মত কউকের অভিযান: ভেঙ্গে দেয়া হলো অনুমোদিত ভবনের ব্যত্যয়কৃত অংশ

গতকাল ৩১ জানুয়ারী ২০১৯ খ্রি: সকাল ১০ থেকে দুপুর ২ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় কক্সবাজার শহরের বাহারছড়া, কালুর দোকান, তারাবনিয়ারছড়া, আলির জাহাল এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় বাহারছড়া এলাকায় ইয়াসমিন সুলতানা ০৪ তলা ভবনের অনুমোদন নিলেও তার সেটব্যাক ঠিক না থাকায় তাৎক্ষনিকভাবে ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে দেয়া হয়। অপরদিকে তারাবনিয়ারছড়া এলাকায় ফারহানা পারভীন ০৪ তলা ভবনের অনুমোদন নিয়ে নিচ তলায় পার্কিং স্পেসে রুম নির্মাণ করায় ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১২(১) ধারা মোতাবেক ব্যত্যয়কৃত অংশ তাৎক্ষনিকভাবে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্ড অফিসার ও উপনগর পরিকল্পনাবিদ এবং উপসহকারী প্রকৌশলীসহ অন্যান্যরা। উল্লেখ্য যে, ইতোপূর্বেও তাদেরকে ভবনের ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে ফেলার জন্য নোটিশ প্রদান করা হয়েছিল।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Leave A Comment