কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৩য় বোর্ড সভা অনুষ্ঠিত

/কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৩য় বোর্ড সভা অনুষ্ঠিত

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৩য় বোর্ড সভা অনুষ্ঠিত

আজ ১৮ মে সকাল ১১ টায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৩য় বোর্ড সভা কউক সভাকক্ষে কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।
সভাপতি অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন বিষয়ে আলোচনা উত্থাপন করলে উপস্থিত সকলে অতি অল্প সময়ের মধ্যে কর্তৃপক্ষের সফল অগ্রযাত্রাকে স্বাগত জানান এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন হয় ।

 

 

পরবর্তীতে আধুনিক ও পরিকল্পিত নগরায়নের লক্ষ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের গৃহীত প্রকল্পসমুহ যেমনঃ ক) বায়োডাইভার্সিটির উপর জলবায়ু পরিবর্তনের প্রভাব এবং সংরক্ষণ কৌশল, খ) সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান (এসটিপি) স্থাপন, গ) সৈকত হোটেল মোড় থেকে বিমানবন্দর সড়ক প্রশস্ত করণ ও সংস্কার, ঘ) হলিডে মোড় থেকে লারপাড়া ( কেন্দ্রীয় বাস টার্মিনাল ) সড়ক প্রশস্তকরন ও সংস্কার, ঙ) বাঁকখালী নদীর পাশে কস্তরাঘাট থেকে বাংলাবাজার ব্রিজ পর্যন্ত সবুজ বস্টনী সহকারে ১৫০ ফুট প্রস্থ সড়ক নির্মাণ, এবং চ) কক্সবাজারের ঐতিয্যবাহী লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুরের পাড় বাধাঁনো, বসার স্থান, আলোকসজ্জা, সবুজ বেস্টনী সহকারে ওয়াকওয়ে নির্মাণ ও আধুনিকায়নের প্রকল্প গ্রহন বিষয়ে আলোচনা উত্থাপন করলে উপস্থিত বোর্ড সদস্যবৃন্দ কউকের এমন উদ্যোগকে স্বাগত জানান এবং সকলে সার্বিকভাবে সহযোগিতার আশ্বাস প্রদান করেন । সভায় এ সকল প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্য কার্যক্রম গ্রহনের সিদ্ধান্ত গৃহীত হয় ।

সদস্য বৃন্দ কক্সবাজারকে আধুনিকরুপে সাজাতে হলে বাস্তব অবস্থার সাথে সমন্বয় রেখে মাস্টার প্ল্যান রিভিউ করা অতীব জরুরী । তাই সভার সিদ্ধান্তক্রমে অন্যান্য দপ্তরের সাথে সমন্বয় পূর্বক কউক মাস্টার প্ল্যান ও ডিটেইল এরিয়া প্ল্যান প্রণয়ন ও রিভাইজডকরণের উপর গুরুত্বারোপ করেন ।

সভাপতির বক্তব্য কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আধুনিক ও পরিকল্পিত নগরায়নে বদ্ধপরিকর। যারা এখনো ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ লঙঘন করে বিল্ডিং নির্মাণ করে যাচ্ছে তাদের বিরুদ্ধে যথাযত ব্যবস্থা গ্রহন করা হবে । তাই সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার অনুরোধ জানান । এ বিষয়ে উপস্থিত সদস্যবৃন্দ একমত পোষণ করেন ।

এছাড়া সভাপতি জানান যে, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বিগত ১৭ আগষ্ট ২০১৬ ইং আনুষ্ঠানিক যাত্রা শুরু করলেও জনবল সংকটের কারণে গত ২৩ জানুয়ারী ২০১৭ ইং থেকে ইমারতের নকশা অনুমোদন সংক্রান্ত কার্যক্রম শুরু করে । তৎপ্রেক্ষিতে গত ৯ মে ২০১৭ ইং তারিখ অনুষ্ঠিত ১ম বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির সভায় ১৫ টি ইমারতের নকশা অনুমোদনের জন্য উপস্থাপন করা হয় এবং ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ অনুসারে সার্বিক বিবেচনায় ও বিভিন্ন শর্তারোপ করে ১১টি নকশা অনুমোদন করা হয় এবং ৪ টি নকশার সংশোধন দাখিল শর্তে অনুমোদন দেয়া হবে বলে জানান ।

অত:পর উপস্থিত সদস্যবৃন্দকে বোর্ডসভায় অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন ।

By | 2017-07-23T19:40:47+00:00 May 18th, 2017|বার্তা, হেডলাইন|0 Comments

Leave A Comment