কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সফলতার ১ম বর্ষপূর্তি ।

/কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সফলতার ১ম বর্ষপূর্তি ।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সফলতার ১ম বর্ষপূর্তি ।

আজ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অগ্রযাত্রার ১ম বছর পূর্ণ হয়। বিগত ২০১৬ সালের এই দিনে জেলা প্রশাসকের কার্যালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সচিব মহোদয়,স্থানীয় সাংসদ, প্রশাসনিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে দায়িত্ব গ্রহণ করেছিলেন কউকের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি। দায়িত্ব গ্রহণের পর থেকে বিভিন্ন প্রতিকুলতার মধ্য দিয়ে আজ প্রতিষ্ঠার ০১ বছর পূর্ণ হয়।

এ উপলক্ষ্যে সকাল ৮.৩০ টায় কউক সভাকক্ষে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে ১৫ আগস্টে নিহত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়। পাশাপাশি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের স্বপ্নদ্রষ্টা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
সকাল ১০.০০ ঘটিকায় কউক অফিস হতে জনসচেতনতামূলক বিভিন্ন প্লেকার্ড সহকারে একটি সুসজ্জিত র‌্যালী সার্কিট হাউজ সড়ক – শহীদ সরণী – লালদিঘীর পাড় – হাসপাতাল সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কউক অফিসে ফিরে আসে।

র‌্যালী পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্যে কউক চেয়ারম্যান আজ এক বছর পূর্তিতে কউকের স্বপ্নদ্রষ্টা মাননীয় প্রধানমন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মন্ত্রিপরিষদ সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ এবং কক্সবাজারের জনগণ, প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়া আজকের র‌্যালীতে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র/ছাত্রীসহ যারা অংশগ্রহণ করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে প্রতিজ্ঞা করেছিলাম এই প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত ও সহজ সেবামূলক প্রতিষ্ঠা হিসেবে গড়ে তুলব। আজ আমি আবারও কথা দিচ্ছি প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনসাধারণের সার্বিক সহযোগিতায় এই প্রতিষ্ঠান দুর্নীতিমুক্ত ও সহজ সেবামূলক প্রতিষ্ঠানের মডেল হিসেবে থাকবে ইনশাআল্লাহ। এ সময় তিনি আরো বলেন বর্তমানে অত্র প্রতিষ্ঠানে মাস্টার প্ল্যান নবায়ন, কেন্দ্রীয়ভাবে সুয়ারেজ ট্রিটমেন্ট (এসটিপি), শহরের ঐতিহ্যবাহী লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা নাপিত পুকুরের সৌন্দর্য্যবর্ধন, হলিডে মোড়- বাজারঘাটা – কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং সৈকত স্কুল মোড় – বিমান বন্দর সড়ক পর্যন্ত রাস্তা প্রশস্তকরণসহ সংস্কারের প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রাথমিকভাবে উক্ত প্রকল্পসমূহ বাস্তবায়নের মাধ্যমে কক্সবাজারের পর্যটন শিল্প বিকশিত করা হবে। পরবর্তীতে ধাপে ধাপে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হবে।

উক্ত র‌্যালীতে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, কউকের বোর্ড সদস্য আবু মোর্শেদ চৌধুরী খোকা, ডা. সাইফুদ্দিন ফরাজি, ইঞ্জিনিয়ার বদিউল আলম, এডভোকেট প্রতিভা দাশ, কউকের সদস্য (প্রকৌশল) লে: কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, নগর পরিকল্পনাবিদ সরোয়ার উদ্দিন আহমেদ, নির্বাহী প্রকৌশলী ও অথরাইজ্ড অফিসার কাজী ফজলুল করিম সহ কউকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন স্কুল/কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

By | 2017-09-18T05:36:46+00:00 August 17th, 2017|বার্তা, হেডলাইন|0 Comments

Leave A Comment