Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ মে ২০১৯

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১১তম বোর্ড সভা সম্পন্ন ॥


প্রকাশন তারিখ : 2019-05-27

 

গতকাল ২৬ মে ২০১৯ তারিখ সকাল ১১টায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১১তম বোর্ড সভা কউক সভাকক্ষে কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে সভাপতি উপস্থিত সকলের সাথে পরিচিতি হন। অত:পর তিনি জানান যে, বিগত ১৬ জানুয়ারী ২০১৮ ইং, ১০ তলা বিশিষ্ট কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নিজস্ব অফিস ভবন একনেক সভায় চূড়ান্ত অনুমোদন লাভ করে। তিনি অফিস ভবন নির্মানের বর্তমান অগ্রগতি তুলে ধরেন। এছাড়াও তিনি বলেন, কক্সবাজার শহরস্থ ঐতিহ্যবাহী লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুর পুনর্বাসনসহ ভৌত সুযোগ-সুবিধার উন্নয়ন প্রকল্পের কাজ ইতোমধ্যে মাঠ পর্যায়ে শুরু হয়েছে। পর্যটন শিল্পের বিকাশসহ কক্সবাজারের সৌন্দর্য্যবর্ধনে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি আরো জানান, উক্ত প্রকল্পটি ২টি আগামী মুজিববর্ষেই উদ্বোধনের পরিকল্পনা রয়েছে। তাই তিনি প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সমাপ্ত করার অনুরোধ জানান।

সভায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষে সদস্য (প্রকৌশল) লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলামকে বিভিন্ন প্রকল্পের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান যে, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ইতোমধ্যেই যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাসষ্ট্যান্ড) প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ এবং সুগন্ধা মোড়-সুগন্ধা পয়েন্ট-লাবনী পয়েন্ট সংযোগ সড়ক প্রশস্তকরণ ও সৌন্দর্যবর্ধন শীর্ষক ০২টি প্রকল্প গ্রহণ গ্রহণ করা হয়েছে। যা বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেক সভায় চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছে। এছাড়াও (ক) বাঁকখালী নদী সংলগ্ন ১৫০ ফুট প্রশস্ত সবুজ বেস্টনীসহ সড়ক উন্নয়ন প্রকল্প, (খ) লাইট হাউজ-পাহাড়তলী- শহরের প্রধান সড়ক পর্যন্ত ২.৫ কিলোমিটার সংযোগ সড়ক প্রশস্তকরণ (গ) সার্কিট হাউজ হতে আনবিক শক্তি কমিশন পর্যন্ত বিকল্প সড়ক নির্মাণ ইত্যাদি প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পসমূহ বাস্তবায়নের ফলে কক্সবাজারে পর্যটন শিল্প বিকাশে ইতিবাচক পরিবর্তন আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উপস্থিত বোর্ড সদস্যবৃন্দ কউকের উদ্যোগকে স্বাগত জানান এবং সকলে সার্বিকভাবে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বোর্ড সভায় উপস্থিত ছিলেন ড. মো: মনিরুল হুদা, যুগ্ম সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়; লে. কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, সদস্য (প্রকৌশল), কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ; আবু জাফর রাশেদ, সচিব (উপ সচিব) কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ; নাদিরা হায়দার, উপসচিব, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়, এস এম সরওয়ার কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), কক্সবাজার; জহির উদ্দিন আহমদ, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগ কক্সবাজার; মো: কামরুল ইসলাম, প্রভাষক, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ, চুয়েট; বাবুল চন্দ্র বণিক, এ.এস.পি (ট্রাফিক) কক্সবাজার; আবু মোর্শেদ চৌধুরী, সভাপতি কক্সবাজার চেম্বার অব কমার্স; ডা. সাইফুদ্দিন ফরাজি, সদস্য, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, ইঞ্জিনিয়ার বদিউল আলম, এডভোকেট প্রতিভা দাশ প্রমূখ।


Share with :

Facebook Facebook