Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ মে ২০১৯

অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযান


প্রকাশন তারিখ : 2019-05-07

গতকাল ০৬ মে ২০১৯ তারিখ দুপুর ২.০০ টায় হতে ৫.০০ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় কক্সবাজার পৌরসভার পেশকারপাড়া, টেকপাড়া এবং সৈকতপাড়া এলাকায় অনুমোদন ব্যতীত অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

 

এ সময় পেশকারপাড়া এলাকায় জামাল উদ্দিন অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় ভবনের আংশিক ভেঙ্গে দেয়া হয় এবং অনুমোদন গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়। এছাড়া পশ্চিম টেকপাড়া এলাকায় আবদুল হামিদ ফয়সাল এবং খোরশেদ আলম অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় তাদেরকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ হতে অনুমোদন গ্রহণের জন্য নির্দেশ প্রদান প্রদান করা হয়। এছাড়া মধ্যম টেকপাড়া এলাকায় মো: সেলিম গং অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় ভবনের আংশিক ভেঙ্গে দেয়া হয় এবং অনুমোদন গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়। অপরদিকে সৈকতপাড়া এলাকায় অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় ২টি ভবন ওয়াল সম্পূর্ণ ভেঙ্গে দেয়া হয়। উল্লেখ্য সকল ভবন মালিককে অনুমোদন গ্রহণের পূর্বে কোন প্রকার নির্মাণ কাজ না করার জন্য মুচলেকা গ্রহণ করা হয়।

 

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্ড অফিসার ও উপনগর পরিকল্পনাবিদ এবং উপসহকারী প্রকৌশলী। এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, পরিকল্পিত ও আধুনিক পর্যটন নগরী বাস্তবায়নের জন্য অবৈধ ও অনুমোদনবিহীন ভবনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।


Share with :

Facebook Facebook