Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ ফেব্রুয়ারি ২০২০

রামু সেনানিবাসে নব নির্মিত ভাস্কর্য্য “দুর্বার চেতনা” নামক টেরাকোটা উদ্ভোধনী অনুষ্ঠানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মান্যবর চেয়ারম্যান


প্রকাশন তারিখ : 2020-02-18

অদ্য ১৮ ফেব্রুয়ারী, ২০২০ তারিখ এরিয়া কমান্ডার, কক্সবাজার ও ১০ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং জনাব মেজর জেনারেল মো: মাঈন উল্লাহ চৌধুরী, ওএসপি, এডাব্লিউসি , পিএসসি এর আমন্ত্রণে রামু সেনানিবাসে নব নির্মিত ভাস্কর্য্য “দুর্বার চেতনা” নামক টেরাকোটা উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মান্যবর চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি এবং ১০ পদাতিক ডিভিশনের সকল বিগ্রেড কমান্ডারসহ সকল অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্যান্য পদবীর সদস্যবৃন্দ। এছাড়া রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল ও ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের শিক্ষক, শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
এই টেরাকোটা ভাস্কর্য্যরে মাধ্যমে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাস, মহান মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সম্পর্কে ফুটিয়ে তোলা হয়েছে।
এই ভাস্কর্য্যরে মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীবৃন্দ শিক্ষালাভ করতে ও জানতে পারবে। এ ধরণের ভাস্কর্য্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন ও দীঘিতে স্থাপন করা হবে বলে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয় জানিয়েছেন।
 


Share with :

Facebook Facebook